স্বাধীনদেশ টেলিভিশন

বিমানে প্রবাসীদের মরদেহ বিনামূল্যে বহনের পক্ষে সংসদীয় কমিটি মত

প্রবাসীদের মরদেহ বিনামূল্যে বাংলাদেশ বিমানের মাধ্যমে দেশে আনার পক্ষে মত দিয়েছেন জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ। গতকাল

রোববার (২৭ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম শহরে নিজ বাসভবনে প্রবাসী বাংলাদেশীদের সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান।

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ওমানপ্রবাসী মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে বৈঠক করেন।

সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে প্রতিনিধি দলের নেতারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে প্রবাসীর মরদেহ বিনামূল্যে বহন সুবিধা পুনরায় চালু, ওয়েজ আর্নাস বন্ডের বিনিয়োগের উর্ধ্বসীমা এক কোটি টাকা নির্ধারণের সিদ্ধান্ত পুনঃবিবেচনা, ওমান ও লেবাননে সাধারণ ক্ষমার আওতায় নিবন্ধিত অবৈধ হয়ে যাওয়া প্রবাসীদের দেশে ফিরতে স্বল্পমূল্যে বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘প্রবাসীদের বিদ্যমান সমস্যা সমাধানের বিষয়ে আলোচনার জন্য খুব দ্রুত সংসদীয় কমিটির বৈঠক ডাকা হবে। প্রবাসীদের মরদেহ যাতে বিনামূল্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করে সেই বিষয়ে সংসদীয় কমিটির পক্ষ থেকে আমরা সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখবো। করোনাভাইরাস মহামারি নিয়ে চলমান সংকটের মধ্যেও প্রবাসীদের আয় এবং দেশে রেমিট্যান্স পাঠানোর ধারা অব্যাহত আছে। বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে প্রবাসীদের এই ভূমিকা বিবেচনায় নিয়ে সরকার এবং মন্ত্রণালয় তাদের প্রতি আরও মানবিক আচরণ করবে বলে আমার বিশ্বাস।’

উক্ত বৈঠকে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সহসভাপতি আমিরাতপ্রবাসী সেলিম উদ্দিন, অর্থ সম্পাদক ওমানপ্রবাসী আশরাফুর রহমান, দফতর সম্পাদক দুবাইপ্রবাসী জসীম উদ্দিন এবং সদস্য ওমানপ্রবাসী তৌহিদুল আলম ছিলেন।

এছাড়া কাতারের বাংলাদেশ কমিউনিটির (বিসিকিউ) সম্পাদকমণ্ডলীর সদস্য নুর মোহাম্মদ, চট্টগ্রাম সমিতির ওমানের অর্থ সম্পাদক নাসির মাহমুদ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ