স্বাধীনদেশ টেলিভিশন

আফগানিস্তানে অস্ত্রধারীদের হামলায় তিন নারী সাংবাদিক নিহত

আফগানিস্তানে সাম্প্রতিক সময় বেড়ে চলা সহিংসতার শিকার হলেন তিন নারী সাংবাদিক। এবার দেশটি পূর্বাঞ্চলীয় প্রদেশ নাঙ্গারহারের রাজধানী জালালাবাদে গুলি করে তিন নারী সাংবাদিককে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আফগানিস্তান টাইমস জানায়, মঙ্গলবার অফিস থেকে পায়ে হেঁটে বাড়িতে ফেরার সময় তাদেরকে গুলিতে ঝাঝরা করা হয়। তারা স্থানীয় একটি বেসরকারি গণমাধ্যম অ্যানিকাস রেডিও চ্যানেলে কাজ করতেন।

এই হামলায় আরও এক নারী সাংবাদিক আহত হয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি।

টিভি চ্যানেলটির প্রধান নির্বাহী জালমাই লতিফি জানিয়েছেন, সম্প্রতি মাধ্যমিক স্কুলে পড়া শেষ করে চ্যানেলটির ডাবিং বিভাগে যোগ দিয়েছিলেন ওই তিন নারী কর্মী। তাদের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে।

আইনশৃঙ্খলা বাহিনীর জানিয়েছে, পরিকল্পিত ও পৃথক দুটি হামলায় তাদের হত্যা করা হয়। হামলার সঙ্গে জড়িত প্রধান বন্দুকধারীকে আটক করেছেন তারা। আটককৃত ওই ব্যক্তি তালেবান বিদ্রোহীদের সঙ্গে সংশ্লিষ্ট বলেও দাবি করেছে পুলিশ।

তবে হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে তালেবান। সম্প্রতি আফগানিস্তানে রক্তক্ষয়ী হামলার সংখ্যা অনেক বেড়েছে। এ জন্য তালেবানকে দায়ী করে আসছে দেশটির প্রশাসন।

আরো সংবাদ