স্বাধীনদেশ টেলিভিশন

জুন থেকে আমিরাতে ই-পাসপোর্ট চালু

আগামী জুন মাস থেকে আমিরাত প্রবাসীদের জন্যে ই-পাসপোর্ট বা ইলেক্ট্রনিক পাসপোর্ট বাংলাদেশ দূতাবাস আবুধাবি ও দুবাই কনস্যুলেট জেনারেল অফিস প্রদান করতে যাচ্ছে বলে জানিয়েছেন আবুধাবিতে নিয়োজিত বাংলাদেশের রাষ্টদূত মোহাম্মদ আবু জাফর।

তিনি শুক্রবার বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা মোহাম্মদ আইয়ুব আলী বাবুল এর আজমানস্থ নিজস্ব বাসভবনে সাপ্তাহিক ছুটির দিনে পারিবারিক এক অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মাঝে এই তথ্য জানান।

এই সময় তিনি আরো জানান, ভিজিট ভিসায় যারা আমিরাতে আসছে তাদেরকে ভিসার সঠিক ব্যবহার করার আহবান জানান।

এই সময় তিনি বলেন, আমার কাছে তথ্য আছে মেডিকেল ফিটনেসের কারণে আবুধাবীতে দুজন ভিসা লাগাতে পারেনি। তবে সবাই যেন ভিসা লাগিয়ে লিগ্যাল থাকে সেই দিকে সকলকে গুরুত্ব দেয়া প্রয়োজন।

এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রেসিডন্ট ও আল হারামাইন পারফিউমের চেয়াম্যান আলহাজ্ব মাহাতাবুর রহমান (সিআইপি), বাংলাদেশ বিজনেস কাউন্সিল এর ভারপ্রাপ্ত সেক্রেটারী ও সংযুক্ত আরব আমিরাত ট্রাভেল এন্ড ট্যুরিজমের আহবায়ক সাইফুউদ্দিন আহাম্মদ বিশিষ্ট ব্যাবসায়ী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন কাউছার, রাষ্ট্রদূতের স্ত্রী সালমা জাফর, বাইজুন চৌধুরী, মিসেস বাবুল, সালমা আহাম্মেদ উপস্থিত ছিলেন।

প্রথমে রাষ্ট্রদূত ও অতিথিদের আইয়ুব আলী বাবুলের পরিবার থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
শেষে একটি ফটো সেশনে অংশ নেন।

আরো সংবাদ