স্বাধীনদেশ টেলিভিশন

বিশ্বের সবচেয়ে উচু ভবনে ভেসে উঠবে বঙ্গবন্ধু’র ছবি

এবার বিশ্বের সবচেয়ে উচু ভবন  বুর্জ খালিফাতে প্রদর্শিত হতে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি।

বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষিকী উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবী’র অ্যাডনোক বিল্ডিং ও দুবাইয়ে বুর্জ খলিফাতে আগামী ১৭ই মার্চ এই ছবি প্রদর্শন করা হবে বলে জানিয়েছে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

গত শুক্রবার বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়ার সহ-সভাপতি আইয়ুব আলী বাবুলের আজমানস্থ বাসভবনে পারিবারিক অনুষ্ঠানে উপস্থিত অতিথির মাঝে তিনি এই তথ্য জানান।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত এক সাথে সুবর্ণজয়ন্তী পালন করতে যাচ্ছে। এই উপলক্ষে বেস কিছু কর্মসুচি ও হাতে নেয়া হয়েছে। তবে এখনও অনেক কর্মসূচির নথিপত্র রাষ্ট্রপতির কার্যালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। হাজার বছরের শ্রেষ্ট বঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি প্রদর্শন হবে কুটনৈতিক সফলতা দৃষ্টান্ত।

তিনি আরোও বলেন, আগামী জুন মাস থেকে আমিরাত প্রবাসীদের জন্যে ই-পাসপোর্ট বা  ইলেক্ট্রনিক পাসপোর্ট প্রদানের কার্যক্রম শুরু করতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস আবুধাবি ও দুবাই কনস্যুলেট জেনারেল।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর প্রেসিডন্ট আলহাজ্ব মাহাতাবুর রহমান (সিআইপি) বাংলাদেশ বিজনেস কাউন্সিল এর সিনিয়ার সহ-সভাপতি মোহাম্মদ আইয়ুব আলী বাবুল, বাংলাদেশ বিজনেস কাউন্সিল এর ভারপ্রাপ্ত সেক্রেটারী ও সংযুক্ত আরব আমিরাত ট্রাভেল এন্ড ট্যুরিজমের আহবায়ক সাইফুউদ্দিন আহাম্মদ বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন কাউছার।

আরো সংবাদ