স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতের আজমানে বিশেষ সুবিধা নিয়ে ওয়ার্ল্ড ব্রান্ড ‘দারিন গার্মেন্টস ট্রেডিং’ এর যাত্রা শুরু

সৌদি আরবের মানুষের আস্তা জয় করে এবার আমিরাতের আজমান শহরে ফ্যাক্টেরী মলে বিস্তৃত এলাকা জুড়ে মনোরম পরিবেশ নিয়ে এশিয়া ইউরোপ ও মধ্যপ্রাচ্যের মানুষের চাহিদা পূরণ করতে দারিন রেডিমেড গার্মেন্টস ট্রেডিং এর শুভ উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার রাতে (৪ মে) বাংলাদেশি গার্মেন্টস কাপড়ের স্বর্গ নগরী হিসেবে খ্যাত আমিরাতের শিল্প নগরী আজমানের (শিল্প নগরী ২ নাম্বার ব্লকের ফ্যাক্টরি মলে (৩নং দোকান)দারিন গ্লোবাল ফ্যাশন বা দারিন গার্মেন্টস ট্রেডিং এর বিশাল শো-রুমের শুভ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন আজমান চেম্বার অব কর্মাস ও আজমান ব্যাংকের চেয়ারম্যান রাজ পরিবারের অন্যতম সদস্য শেখ আবদুল্লাহ সাইয়িদ হোমাইদ আল নোয়ামী। এতে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের স্পন্সর দুবাই ইমিগ্রেশন অফিসার ফয়সাল ওবায়িদ কামিস আল দিব আল নকবি। ভূমির মালিক ইজাহাত উল্লাহ নিয়াজি, ইহসান উল্লাহ কামাওয়াল, রহমত উল্লাহ শাফি ও ফাজা উল্লাহ নিয়াজি।

অনুষ্ঠানের উদ্বোধক আজমান চেম্বার অব কর্মাস এর চেয়ারম্যান শেখ আবদুল্লাহ সাইয়িদ হোমাইদ আল নোয়ামী বলেন, বাংলাদেশের এ প্রতিষ্ঠানের উদ্বোধন করতে পেরে আমি সত্যি আনন্দিত। আমি মনে করি দারিন গার্মেন্টস ট্রেডিং এর মাধ্যমে আমাদের আরব আমিরাতের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের আরো উন্নতি হবে এবং দুদেশের মধ্যে মধুর সম্পর্কের সেতু বন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে দারিন গ্লোবাল ফ্যাশন। এছাড়াও তিনি দারিন কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিষ্ঠানের স্পন্সর দুবাই ইমিগ্রেশন অফিসার ফয়সাল ওবায়িদ কামিস আল দিব আল নকবি সবাইকে অগ্রিম ঈদ মোবারক জানিয়ে বলেন, দারিন ফ্যাশন বিশ্ববিখ্যাত ব্রান্ড এবং বাংলাদেশের গর্ব। তিনি দারিন ফ্যাশন কর্তৃপক্ষ ও বাংলাদেশি প্রবাসীদের ভূয়সী প্রশংসা করেন।

শুভ উদ্বোধনকালে উপস্থিত দারিন গ্লোবাল ফ্যাশন এর চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ শওকত ইমরান বলেন, আমাদের দেশের ইমেজ বৃদ্ধি ও অর্থনীতির চাকাকে সচল রাখতে আমরা কাজ করে যাচ্ছি। ওয়ার্ল্ড ব্রান্ড দারিন ফ্যাশনের মাধ্যমে আমরা সারা বিশ্বে বাংলাদেশের গার্মেন্টস শিল্পের অবস্থানকে দৃঢ় থেকে আরো সুদৃঢ় করতে চাই তাই সরকারের একান্ত সহযোগিতা কামনা করছি।

পাশাপাশি আমিরাতের সাতটি প্রদেশে অবস্থানরত ক্ষুদ্র,মাঝারি, বড় ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, সব দেশের সব ক্যাটাগরির কাপড় ব্যবসায়ীরা আমাদের এই শো-রুম থেকে দারিন গ্লোবাল ব্র্যান্ড সহ আন্তর্জাতিক ব্র্যান্ডের লেডিস, জেন্টস, কিডস এর জন্য তৈরিকৃত সব ধরনের গার্মেন্টস আইটেম পাইকারি ও খুচরা মূল্যে পাবেন। ইতিমধ্যে আমিরাতের অনেক বড় বড় সুপারমার্কেট ও শো-রুমের মালিকরা আমাদের কাছ থেকে শতশত কনটেনার ভর্তি মালামাল কিনে সুনামের সাথে বিক্রি করে লাভবান এবং স্বাবলম্বী হয়েছেন। পাশাপাশি মধ্যপ্রাচ্যের সবকটি দেশ এবং আফ্রিকার প্রায় সব দেশে দারিন গার্মেন্টস ট্রেডিং থেকে হাজার হাজার কনটেনার ভর্তি কাপড় কিনে বা কাপড় নিয়ে আফ্রিকা মহাদেশের ব্যবসায়ীরা সফলভাবে ব্যবসা করছেন বলেও জানান তিনি।

এছাড়া সৌদি আরবে বিভিন্ন প্রদেশে এবং বড় বড় শহরে দারিন গার্মেন্টস ট্রেডিং এর অনেক শো-রুম রয়েছে বলে জানান শওকত ইমরান।

এসময় তিনি বাংলাদেশি প্রবাসীদের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

উদ্বোধনী দিন থেকে সীমিত সময়ের জন্য পাইকারি ও খুচরা ক্রেতাদের জন্য বিশাল আকর্ষণীয় সারপ্রাইজ অফার, পাশাপাশি ১০০ দেরহামের বাজার করলে ক্রেতারা ২০ দেরহামের কুপন ভাউচার পাচ্ছেন বলে জানান দারিন গ্লোবাল ব্রান্ডের পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম দিনু ও মুহাম্মদ সাইদুল ইসলাম রুবেল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা মুহাম্মদ ইসমাইল গণি চৌধুরী, মুহাম্মদ সেলিম উদ্দীন চৌধুরী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ মহিউদ্দিন ইকবাল, মুহাম্মদ জাহাঙ্গীর আলম সিআইপি, মুহাম্মদ আবুল কাশেম, মুহাম্মদ সালাউদ্দিন, মুহাম্মদ মোরশেদ, মুহাম্মদ সিরাজ, মুহাম্মদ শফিউল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ মোসলেম উদ্দিন আরজু সহ কমিউনিটি নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশিরা।

উল্লেক্ষ, প্রতিষ্ঠানে নানা রকমের সুযোগ সুবিধা গ্রহন করতে প্রতিষ্ঠানে ক্রেতাদের উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়। শেষে দোয়া মাহফিলের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠান বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়।

আরো সংবাদ