স্বাধীনদেশ টেলিভিশন

সাবেক ওসি প্রদীপসহ ৫৬ জনের বিরুদ্ধে আরও দুটি হত্যা মামলা

পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা হত্যা মামলায় কারাগারে থাকা টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশসহ ৫৬ জনের বিরুদ্ধে আরও দুটি হত্যা মামলা হয়েছে।

আবদুল আমিন ও মফিদ আলম নামে দুই ব্যক্তি বন্দুকযুদ্ধে নিহতের ঘটনাকে পরিকল্পিত হত্যা উল্লেখ করে ৪৬ জন পুলিশ ও তাদের সহযোগী হিসেবে ১০ জন স্থানীয় বাসিন্দার নাম উল্লেখ করে মোট ৫৬ জনের বিরুদ্ধে পৃথক মামলা দুটি করেন নিহতের স্বজনেরা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) মো. হেলাল উদ্দিনের আদালতে এই মামলা দুটি দায়ের করা হয়।

আদালত মামলা দুটি আমলে নিয়ে মামলার নথিপত্র আগামি ৯ নভেম্বর আদালতে উপস্থাপনের জন্য টেকনাফ থানাকে আদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আবু মুছা মুহাম্মদ।

মামলার বাদী নুরুল আমিন এজাহারে উল্লেখ করেন, ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর তার ভাই আবদুল আমিনকে আটক করে পুলিশ। এরপর ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। ৫০ হাজার টাকা চাঁদা দেয়ার পরও ৩০ সেপ্টেম্বর রাতে হত্যা করা হয় আবদুল আমিনকে। এ মামলায় আসামি করা হয়েছে ৩৮ জনকে। যার মধ্যে ৩০ জন পুলিশ সদস্য।

একইভাবে মামলার আরেক বাদী মোহাম্মদ সেলিম এজহারে উল্লেখ করেন, ২০১৯ সালের ১১ জুলাই তার ভাই মফিদ আলমকে আটক করে টেকনাফ থানা পুলিশ। এরপর ১৫ লাখ টাকা চাঁদা দাবি করা হলে ৬ লাখ টাকা দেয়ার পরও ১৪ জুলাই হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় আসামি করা হয়েছে ১৮ জনকে। যার মধ্যে ১৬ জন পুলিশ সদস্য।

এ নিয়ে অবসরপ্রাপ্ত সিনহা নিহতের ঘটনার পর ওসি প্রদীপের বিরুদ্ধে বন্দুকযুদ্ধের নামে হত্যার অভিযোগ ও সাংবাদিক নির্যাতনের দায়ে এ পর্যন্ত মোট ১৩টি মামলা দায়ের করা হয়েছে।

আরো সংবাদ