স্বাধীনদেশ টেলিভিশন

দেশের ৯৮ ভাগ বাজেট বাস্তবায়ন হয় নিজস্ব অর্থায়নে : নৌ প্রতিমন্ত্রী

দেশের ৯৮ ভাগ বাজেট নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন হয় বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম বন্দরের শহীদ মুন্সী ফজলুর রহমান অডিটোরিয়ামে বন্দরের ১৪ তম উপদেষ্টা কমিটির সভায় তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, সংসদ সদস্য মোসলেম উদ্দিন আহমেদ, কাস্টম কমিশনার মোহাম্মদ ফখরুল আলম, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সাংবাদিকরা চট্টগ্রাম বন্দরের সার্বিক উন্নয়নে ও দেশের সুনাম মর্যাদা বৃদ্ধির জন্য অসামান্য ভূমিকা রাখছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের ৯৮ ভাগ বাজেট বাস্তবায়ন হয় নিজস্ব অর্থায়নে। বাংলাদেশ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছে, মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর হচ্ছে। কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ করা হচ্ছে- এসব কিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টার ফসল।

চট্টগ্রাম বন্দরের উপদেষ্টা কমিটির সদস্যদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, করোনার সঙ্কটকালে চট্টগ্রাম বন্দর সচল রেখেছেন, এটা চট্টগ্রাম বন্দরের ইতিহাসে লেখা থাকবে। বিশেষ করে এনবিআর গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলেও মন্তব্য করেন তিনি।

আরো সংবাদ