স্বাধীনদেশ টেলিভিশন

সুনামগঞ্জ থেকে চুরি করতে চট্টগ্রামে এসে অবশেষে ধরা

চট্টগ্রাম নগরীতে একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দারের বাসায় চুরির অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার ব্যক্তি সুনামগঞ্জ থেকে চুরির উদ্দেশে চট্টগ্রাম শহরে আসেন। গত পাঁচদিনে নগরীর বিভিন্ন এলাকায় সে অন্তঃত চারটি বাসায় চুরি করেছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাতে নগরীর কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে ‘হার্ট অব সিটি’ নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ৫০০ পিস ইয়াবা, দুটি স্বর্ণের চুড়ি, একটি আংটি ও ছেঁড়া চেইন উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতার শফিকুল ইসলাম (৩১) সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার কামড়াবন্দ গ্রামের আক্তার হোসেনের ছেলে।

ওসি নেজাম জানান, গত ১ ফেব্রুয়ারি রাতে নগরীর লাভলেইনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসের ভাই আহমেদ ইকবাল হায়দারের বাসায় চুরি হয়। ওই বাসা থেকে দুটি আইফোন, ঘড়ি ও বেশকিছু শাড়ি চুরি হয়। এ ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত করতে গিয়ে ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে পুলিশ শফিকুল ও তার অবস্থান শনাক্ত করে।

এরপর শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ওই বাসা থেকে চুরি করা মোবাইল হেফাজতে রাখার অভিযোগে আনোয়ার হোসেন (৪৫) নামে আরও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

শফিকুলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ওসি নেজাম বলেন, ‘গত ২২ জানুয়ারি শফিকুল সুনামগঞ্জ থেকে চট্টগ্রাম নগরীতে এসে ওই হোটেলে ওঠেন। এরপর ৮-৯ দিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় বাসাবাড়ি রেকি করে। কখনো পায়ে হেঁটে, কখনো রিকশায় চড়ে সে রেকি করে। ১ ফেব্রুয়ারি লাভ লেইনের বাসা দিয়ে চুরি শুরু করে। এরপর পাঁচলাইশ আবাসিক এলাকায় দুটি বাসা থেকে প্রায় ২৫ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইলসহ বিভিন্ন মালামাল চুরি করে। আকবর শাহ এলাকার একটি বাসা থেকেও মোবাইল-স্বর্ণালঙ্কার চুরি করেছে।’

‘শফিকুল জেলায় জেলায় ঘুরে চুরি করে। কখনো চট্টগ্রামে আসেন। কখনো ঢাকায় অথবা ফেনীতে যায়। কিছুদিন অবস্থান করে কয়েকটি বাসায় চুরি করে এরপর পালিয়ে যায়’- বলেন ওসি নেজাম।

আরো সংবাদ