স্বাধীনদেশ টেলিভিশন

চসিক নির্বাচন: বিকট শব্দে আতঙ্ক

চট্টগ্রাম সিটির নির্বাচনের আগের রাত থেকে বিভিন্ন স্থানে বিকট শব্দ শোনা যাচ্ছে।

পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, বিভিন্ন স্থানে কেউ কেউ ককটেলবাজি করছে। আবার কিছু পটকা ফাটানোর শব্দ হচ্ছে। এছাড়া কিছু শব্দ শুনে ফাঁকা গুলি ছোড়ার আলামত মিলছে।

আজ বুধবার ভোর থেকেও থেমে থেমে বিভিন্ন জায়গায় বিকট শব্দ শোনা যাচ্ছে।

বহদ্দারহাট এলাকার বাসিন্দা তরিকুল ইসলাম বলেন, আজ ভোর ৬টা থেকে বেশ কয়েকবার বিকট শব্দ শুনছি। মনে হচ্ছে কেন্দ্রে মারামারি হবে। তাই ভোট দিতে আপাতত কেন্দ্রে যাচ্ছি না।

নগরের পাথরঘাটা এলাকায় একজন বাসিন্দা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাতে থেমে থেমে বিকট শব্দ শোনা গেছে। তার ধারণা, এসব শব্দ বিস্ফোরণের কারণে হচ্ছে।

পাঁচলাইশ আবাসিক এলাকার বাসিন্দা সেলিম উদ্দিন জানান, গতকাল রাতে ও আজ সকালেও তিনি থেমে থেমে বিকট শব্দ শুনতে পাচ্ছেন। আতঙ্কের কারণে তিনি বাসা থেকে বের হচ্ছেন না বলে জানান।

এদিকে নগরের বেশিরভাগ কেন্দ্রে সকাল থেকে ভোটার উপস্থিতি খুবই কম বলে জানা যাচ্ছে।

সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হলেও সাড়ে ৮টা পর্যন্ত ভোটার শুন্য দেখা গেছে, নগরীর পূর্ব নাসিরাবাদ এ জলিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

প্রসঙ্গত, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। তবু আছে উদ্বেগ, উৎকণ্ঠা। কেননা ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কিংবা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

অবশ্য প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৭ জন প্রার্থী। এর মধ্যে রয়েছেন প্রধান দুই দল আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী ও বিএনপির ডা. শাহাদাত হোসেন। প্রতিদ্বন্দ্বিতা হবে মূলত তাদের মধ্যেই।

আরো সংবাদ