স্বাধীনদেশ টেলিভিশন

বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ হতো উন্নত দেশ: প্রতিমন্ত্রী পলক

বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বের বুকে বাংলাদেশ হতো উন্নত দেশ। কিন্তু হায়েনার দল তার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রবিবার নাটোরের সিংড়ায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পলক বলেন, বঙ্গবন্ধু যদি ১০ বছর দেশ চালাতে পারতেন তাহলে দেশকে সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারতেন। অথচ মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছিলেন। কিন্তু হায়েনারা তা হতে দেয়নি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শৈশব থেকে মানুষের অকৃত্রিম বন্ধু হিসেবে কাজ করেছেন। বৃষ্টিতে নিজে ভিজে বন্ধুকে ছাতা দান, ক্ষুধার্তকে অন্ন দান করেছেন।

ফাঁসির কাষ্ঠে গিয়ে দেশ এবং জনগনকে তিনি ভুলে যাননি। তিনি ১ দিনে ৩৬ হাজার প্রাইমারী স্কুলকে সরকারিকরণ করেছিলেন। কৃষকদের জমি দান করেছিলেন। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে নয়, দেশকে ধ্বংস করার চক্রান্ত করেছিল। দীর্ঘ ৩৭ বছর যারা দেশকে শোষন করেছে তারা উন্নয়ন করেনি। অতিথি পাখির মতো তারা এসেছে এবং জনগনকে ধোঁকা দিয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ১৯৯৯ সালে জননেত্রী শেখ হাসিনা সিংড়াকে পৌরসভা উপহার দিয়েছিলেন। দীর্ঘ ১৪ বছর বিএনপি নেতৃত্ব দিয়েছে, কিন্তু তারা উন্নয়ন করেনি। জনগনকে ধোঁকা দিয়েছে। বিগত সাড়ে ৪ বছরে আওয়ামীলীগের মেয়র জান্নাতুল ফেরদৌস ব্যাপক উন্নয়ন করেছে। সিংড়া পৌরসভা সচ্ছতার সঙ্গে পরিচালনা হচ্ছে, কোনো অনিয়ম নাই, দুর্নীতিমুক্ত পৌরসভা গঠন করেছেন। করোনার দু:সময়ে সে পৌরবাসির পাশে দাঁড়িয়েছে।

আরো সংবাদ