স্বাধীনদেশ টেলিভিশন

আবুধাবির শিল্পনগরী মুসাফফা সানাইয়া ১০ নম্বরে চট্টগ্রামের দুই ব্যবসায়ীর যৌথ “ফুকাস” বাকালার উদ্বোধন

সনজিত কুমার শীল, আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শিল্পনগরী মুসাফ্ফাহ সানাইয়া ১০ নাম্বার আক্তার সুপার মার্কেটের পিছনে চট্টগ্রামের দুই ব্যবসায়ীর যৌথ মালিকানাধীন “ফোকাস”নামে একটি বাকালা গতকাল (৮ অক্টোবর) বৃহস্পতিবার শুভ উদ্বোধন করা হয়।

ফিতা কেটে শুভ উদ্বোধন করেন মোহাম্মদ রেজাউল করিম স্বত্বাধিকারী মোহাম্মদ মাহাবুল আলম এবং মোহাম্মদ আক্তার হোসেন।

এতে আরো উপস্থিত ছিলেন ব্যবসায়ী মোহাম্মদ সাহেদ, ব্যবসায়ী ও সাংবাদিক সঞ্জিত কুমার শীল, মোহাম্মদ আক্কাস আলী, মোহাম্মদ ইমরান, মোহাম্মদ লোকমান ,মোহাম্মদ ফিরোজ, মোহাম্মদ টিটু, মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ ওসমান, মোহাম্মদ শাহাবুল আলমসহ প্রমুখ।

উদ্বোধনকালে স্বত্বাধিকারী মাহবুবুল আলম এবং আক্তার হোসেন জানান, বর্তমানে এখানে আভ্যন্তরীণ ভিসা চালু থাকায় আমরা নতুন নতুন ব্যবসা বাণিজ্যের হাত বাড়িয়েছি। 

ব্যবসায়ীরা বলেন, আমরা অনেকদিন ধরে আমিরাতে আছি এবং বিভিন্ন অঞ্চলে ব্যবসার প্রসার ঘটাতে চাই। বর্তমানে আমিরাতে ভিসা ট্রান্সফার চালু থাকায় নতুন নতুন ব্যবসা করার সুযোগ দিয়েছেন। আমিরাত সরকার এবং বাংলাদেশ সরকারের দ্বিপাক্ষিক বৈঠক এর মাধ্যমে বাংলাদেশীদের বন্ধ থাকা নতুন ভিসার ব্যবস্থা থাকলে বাংলাদেশ থেকে আমরা আরও শ্রমিক নিয়োগ দিতে পারব। বৈশ্বিক করোনাকালীন সময়ে বিভিন্ন ব্যবসার উপর ব্যাঘাত ঘটেছে। আমরা আশা করি এই বৈশ্বিক করোনা মহামারী কাঠিয়ে উঠবে এবং আরো নতুন নতুন ব্যবসা করার সুযোগ পাবো। 

বক্তারা আরও বলেন, আপনাদের সুবিধার্থে আমরা এখানে বাংলাদেশের তাজা মাছ এবং শাকসবজির রাখার ব্যবস্থা করেছি । উদ্বোধন শেষে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ব্যবসার সাফল্য কামনা করা হয়।

আরো সংবাদ