স্বাধীনদেশ টেলিভিশন

আল্লাহ-রাসূল সম্পর্কে কটূক্তি ও শ্মশানদখলকারী শরণংকরকে গ্রেপ্তারের দাবি

আল্লাহ-রাসুল সম্পর্কে কটূক্তি, হিন্দুদের শ্মশানভূমি ও বনভূমি দখলের অপরাধে রাঙ্গুনিয়ার ভিক্ষু শরণংকরকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি।

সোমবার সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন বলেন, ‘চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ভন্ড, লোভী, অসাধু বৌদ্ধ ভিক্ষু শরনংকর শুধু আল্লাহ-রাসুল সম্পর্কে কটুক্তিই করেননি, তিনি সেখানে হিন্দু শ্মশান ও একশ একর সংরক্ষিত বনভূমি দখল করেছেন, যা ধর্ম, সমাজ ও রাষ্ট্র সবার চোখেই ঘৃণ্য অপরাধ। আমরা তার দ্রুত গ্রেপ্তার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীন বাংলাদেশে শ্মশানঘাট দখলকারীদের কোনো স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, ‘মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরিচালিত রাষ্ট্রে কোনো ধর্মের শত্রু বা জবরদখলকারী পার পাবে না। শরনংকরের মতো অপরাধীদের বিরুদ্ধে সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। ধর্মের নামে অধর্মকারীরাই সবচেয়ে বড় অপরাধী। আজ আমরা দেখতে চাই, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার শক্তি বেশি না অত্যাচারী জবরদখলকারীর শক্তি বেশি?’

পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মোহাম্মদ ওমর ফারুক ও মাওলানা মুফতি হারুন রশিদ এবং অন্যান্য বক্তরা বলেন, ‘রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নের ফলহারিয়া গ্রামের শরনংকর থেরো প্রচন্ডভাবে ভিন্ন ধর্মবিদ্বেষী, ধর্ম অবমাননাকারী ও ধর্মীয় উস্কানির মাধ্যমে দেশে-বিদেশে ষড়যন্ত্রকারী। অবৈধভাবে বনভূমি দখল, গাছপালা ও পাহাড় কাটা, ধর্ম অবমাননা, ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য, হিন্দু মন্দির ও শ্মশান দখলের অভিযোগে শরণংকর থেরো’র বিরুদ্ধে বনবিভাগ ও আইন-শৃঙ্খলা বাহিনী প্রায় ১২টি মামলা দায়ের করেছে। কয়েকটি মামলায় গ্রেফতারের ওয়ারেন্টও জারি হয়েছে। আমরা এ অসাধু ভিক্ষুর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

‘আল্লাহ-রাসুল সম্পর্কে কটুক্তিকারী, শ্মশান ও সংরক্ষিত বনভূমি দখলকারী শরনংকরের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে, হাজার বছর ধরে যে আন্ত:ধর্ম সম্প্রীতি এদেশে বজায় রয়েছে রাঙ্গুনিয়ার এক ভিক্ষু’র কারণে তা নষ্ট হতে দেব না’ ঘোষণা দেন তারা।

ইউনাইটেড ইসলামী পাটির অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে মাওলানা মোহাম্মদ মেজবাহ উদ্দিন, মাওলানা মুফতি সাইফুল্লাহ সাদী, হাফেজ মাওলানা মুফতি বশির উদ্দিন সাহেব, মাওলানা মুফতি মনিরুজ্জামান, মাওলানা মো: আব্দুর রাজ্জাক, মাওলানা মো: জহিরুল ইসলাম প্রমুখ মানববন্ধনে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, এর আগে রোববার (১১ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সনাতন ধর্মাবলম্বী ঐক্যপরিষদ আয়োজিত মানববন্ধনে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, অভিনেত্রী অরুণা বিশ্বাস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাবেক ছাত্রনেতা তড়িত কান্তি দে, চট্টগ্রাম উত্তর জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ নেতা পঙ্কজ চৌধুরী, নির্মল দাশ, সুপায় চৌধুরী, শৈবাল চক্রবর্তী, লিপিকা তালুকদার প্রমুখ আসন্ন দুর্গাপূজার আগেই ভিক্ষু শরনংকরের গ্রেপ্তারের দাবি জানান।

আরো সংবাদ