স্বাধীনদেশ টেলিভিশন

দেশ পরিণত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায়: রাষ্ট্রপতি

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯তম বার্ষিকী। একাত্তরের এই দিনে পাক বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে পৃথিবীর মানচিত্রে স্থান করে নেয় লাল-সবুজের বাংলাদেশ।

দিনটি উপলক্ষ্যে এক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, মহান বিজয় দিবসের এই আনন্দঘন মুহূর্তে আমি দেশ-বিদেশে বসবাসরত সকল বাংলাদেশিকে জানাই বিজয়ের শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। বিজয়ের এই দিনে আমি গভীর শ্রদ্ধায় স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ মুক্তিযুদ্ধের বীর শহীদদের। স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন।

বাণীতে তিনি বলেন, আমাদের স্বাধীনতার লক্ষ্য ছিল রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি। জাতির পিতা সেই লক্ষ্য অর্জনে কাজ শুরু করেছিলেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগস্ট স্বাধীনতা বিরোধীদের নৃশংস হত্যাকাণ্ডের ফলে উন্নয়নের সেই গতি থমকে দাঁড়ায়। নানা চড়াই-উতরাই পেরিয়ে দেশে আজ গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত। সরকারের নিরলস প্রচেষ্টায় ধারাবাহিক প্রবৃদ্ধি অর্জনের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা, নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা যেমন প্রয়োজন, তেমনি প্রয়োজন দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন। তাহলে এই দেশ পরিণত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায়।

তিনি আরও বলেন, করোনা মহামারি মানব সভ্যতাকে ইতিহাসের এক চরম বিপর্জয়ের দাঁড়প্রান্তে দাঁড় করিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সঙ্গে মোকাবিলা করে যাচ্ছে। করোনা যুদ্ধে জয়ী হতে আমি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানাচ্ছি।

আরো সংবাদ