স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে লেডিস গ্রুপের নবান্ন উৎসব উৎযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশীদের সর্ব বৃহৎ মহিলা সংগঠন ‘বাংলাদেশ লেডিস গ্রুপ’ ইউএই এর উদ্যাগে আমিরাতের জাতীয় দিবস, বাংলাদেশের বিজয় দিবস ও নবান্ন উৎসব শারজাহ আল জুবাইর এলাকার গত ১৮ ই ডিসেম্বর শুক্রবার বিশিষ্ট কমিউনিটি নেতা খোরশেদ জামান এর বাগান বাড়িতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় হয়।

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন স্বাধীনদেশ টিভি।

লোকালয় ছেড়ে বহু দূরে নিড়িবিলিও মনোরম পরিবেশে দিনজুড়ে ছিল নানা ধরণের আয়োজন। নারীদের পরিধানে লাল সবুজ ও লাল হলুদে শাড়িতে মুখরিত হয়ে উঠে মরুর বুকে ক্ষুদ্র এক বাংলাদেশ।

সংগঠনটির ফাউন্ডার এডমিন লিজা হোসেইন, মডারেট লাবন্য আদিল, মোডারেটর সাবিনা সুলতানার এর পরিচালনা এবং জুবায়ের ইফতেখার রনি, তাহমিনা প্রীতি ও সোহানি হাবিব এর সাবলীল উপস্থাপনায় দিনের শুরুতে ছিল বাচ্চাদের গেইম শো,চিত্রাঙ্কন, চোখ বেঁধে টিপ্ দাও ও বাস্কেট বল প্রতিযোগিতা, হাসব্যান্ডদের ইভেন্টে বিজয়ীরা ছিলেন ওয়াহাব খান প্রথম মুন্না দ্বিতীয় মুন্না এবং তৃতীয় স্থান বিজয়ী মাহাবুব আলম মানিক সিআইপি।

নারীদের বালিশ খেলায় প্রথম হয়েছেন খুশি রহমান, দ্বিতীয় রেজোয়ানা পারভীন  এবং তৃতীয় হয়েছে তানিয়া আহাম্মেদ।

বাহারি রকমের পিঠা প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন জেসমিন আক্তার সিআইপি, শরীফা ইয়াকুব, জেসমিন খোরশেদ ও লোপা কামরুন নাহার। এতে প্রথম হয়েছেন লুবনা মনির, দ্বিতীয় হয়েছেন মুন্না লিপি  এবং তৃতীয় লাকী মিনহাজ।

এদিকে একই সাথে সংগঠনটি বিজয় দিবস ও নবান্ন উৎসব উপলক্ষে শাহানা পারভীনের দায়িত্বে ও মডারেটর আবাদা বুশরার উপস্থিতিতে আবুধাবি ও আল আইনে মডারেটর সাদিয়া আবসার এর দায়িত্বে অনুষ্ঠিত হয়।

আয়োজন সম্পর্কে সংগঠনটির ফাউন্ডার এডমিন লিজা হোসেইন বলেন, মূলত নারীদের সুবিধা-অসুবিধা বিনিময় করার জন্যে প্রবাসে এই সংগঠনটি তৈরী হয়েছে। এই লেডিস গ্রুপ থেকে আমরা আমাদের নতুন প্রজন্মকে দেশের কৃষ্টটি  ও সংস্কৃতি সম্পর্কে একটি ধারণা দিতে পারবো। ইনশাল্লাহ করোনাকালীন সময়ের অবসান হলে আমরা আমাদের সংগঠনের কর্ম পরিধি আরো প্রসারিত করবো এবং আমাদের এত সুন্দর এই আয়োজনে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

ধন্যবাদ দিতে চাই স্বাধীদেশটিভি’কে আমাদের সাথে মিডিয়া পার্টনার হিসেবে থাকার জন্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্টি ব্যবসায়ী ও কনিউনিটি নেতা জাকির হোসেন, বাংলাদেশ বিজনেস এসোসিয়েশনের সেক্রেটারি মোহাম্মদ ইয়াকুব সৈনিক, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের এক্সকিউটিভ মেম্বার ও টোকিও গ্রুপের চেয়ারম্যান মাহাবুব আলম মানিক সিআইপি, বাংলাদেশ ট্রাভেল এসোসিয়েশনের সদস্য সচিব হাবিবুর রহমান টিপু, বিশিষ্ট ব্যবসায়ী গোলাপ মিয়া, আদিল শিহাব ও হাবিবুর রহমানসহ প্রমুখ।

এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মাধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

আরো সংবাদ