স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশে ভ্যাকসিনের অভাব হবে না: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশে ভ্যাকসিনের অভাব হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, “করোনার সময় কেউ না খেয়ে থাকেনি, কেউ গৃহহীন হয়নি। সকলেই ভালো আছে, আমরা এই অবস্থায় রাখতে চাই। আমরা আশা করছি চলতি মাসের শেষে অথবা সামনে মাসের প্রথম দিকেই বাংলাদেশ ভ্যাকসিন পেয়ে যাবে এবং ভ্যাকসিন দেওয়ার জন্য সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বাংলাদেশে ভ্যাকসিনের কোনো অভাব হবে না।” 

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।   

“বাংলাদেশে করোনার সংক্রামণ আগের তুলনায় কমে গেছে। সংক্রমণের হার এখন সাড়ে ৫ শতাংশ, সুস্থতার হার ৯০ শতাংশ এবং মৃত্যুহারও কমে গেছে। আমাদের দেশে কোন ওয়েভ নাই। আমেরিকাতে প্রতিদিন চার হাজার লোক মারা যায়, পুরো বিশ্বে প্রায় ১০ হাজারের অধিক লোক মারা যায়। সেখানে আমাদের দেশে এখন মৃত্যু হার খুবই অল্প।” বলেন তিনি।   

তিনি আরও বলেন, “দেশে গড়ে প্রতিদিন ২০-২৫ জন লোক মারা যাচ্ছে। তবে আমরা চাই না করোনায় আমাদের দেশে একটি লোকও মৃত্যুবরণ করুক। আমরা সকলে মাস্ক পড়ি, সামাজিক দুরুত্ব বজায় রাখি এবং আমরা প্রত্যেকেই পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখছি। যার ফলে বাংলাদেশ ভালো আছে, অর্থনীতি ভালো আছে। পৃথিবীর সমস্ত দেশ যেখানে মাইনাসে চলে গেছে সেখানে আমাদের অর্থনীতি প্লাসে আছে।”

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান; চীন, রাশিয়া, যুক্তরাষ্ট্র ও ইউরোপের অনেক দেশই বাংলাদেশে ভ্যাকসিন সরবরাহে আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশ ফাইজার থেকে বিনামূল্যে কিছু ভ্যাকসিন পাবে বলে জানান তিনি।

মহামারী নিয়ন্ত্রণে নিয়োজিত সামনের সারির কর্মীদের আগে ভ্যাকসিন দেওয়া হবে বলেও মন্তব্য করেন তিনি।  

আরো সংবাদ