স্বাধীনদেশ টেলিভিশন

চসিক নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তা

রাত পেরুলেই চট্টগ্রাম সিটি নির্বাচন। আর এই নির্বাচনকে কেন্দ্র করে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ৪১০টি ঝুঁকিপূর্ণসহ মোট ৭৩৫টি কেন্দ্রের সবগুলোর নিরাপত্তায় নেওয়া হয়েছে চার স্তরের সুরক্ষা ব্যবস্থা।

পুলিশ সূত্রে জানা গেছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অস্ত্রধারী ছয় পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য এবং সাধারণ কেন্দ্রে অস্ত্রধারীসহ চার পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য থাকবেন।

শহরের নিরাপত্তায় মাঠে থাকবেন পুলিশ, র‌্যাব, সোয়াট ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রায় ১০ হাজার সদস্য। একইসঙ্গে স্টাইকিং ফোর্স হিসেবে থাকছে বিজিবি।

অপ্রীতিকর ঘটনা এড়াতে পুরো শহরের বিভিন্ন এলাকায় ইতোমধ্যে পুলিশ এবং বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। এছাড়া নির্বাচনের পরিস্থিতি তদারকির কাজে মাঠে নিয়োজিত আছেন ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শুধু তাই নয়, কেন্দ্রের আশেপাশের এলাকায় সাদা পোশাকে তৎপর থাকবেন পুলিশ সদস্যরা। স্ট্রাইকিং ফোর্স হিসেবে প্রস্তুত থাকবে নগর পুলিশের বিশেষায়িত বোম ডিসপোজাল ইউনিট।

চসিক নির্বাচনের রির্টার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য এবং অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে। আশা করছি, কোনো ধরণের সমস্যা ছাড়াই ভোটগ্রহণ কার্যক্রম সম্পন্ন করতে পারবো। এরপরও বাড়তি সতর্কতা হিসেবে ৪ স্তরের নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরো সংবাদ