স্বাধীনদেশ টেলিভিশন

চলন্ত বিমানে আগুন, আছড়ে পড়ল ইঞ্জিনের ধ্বংসাবশেষ (ভিডিও)

উড্ডয়নের পরপরই ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার পর জরুরি অবতরণ করতে গিয়ে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় কলোরাডোর রাজধানী ডেনভারে যাত্রীবাহী একটি বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ ওই এলাকায় ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।

এ সময় স্থানীয়দের মধ্যে প্রচণ্ড আতঙ্ক দেখা গেলেও এই ঘটনায় কোনও হতাহত হয়নি।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, শনিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং৭৭৭ এর একটি বিমানে এ ঘটনা ঘটে। বিমানে ২৩১ জন যাত্রী এবং ১০ জন কেবিন ক্রু ছিলেন। ইঞ্জিনে আগুন লাগলেও সেটি ডেনভার বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষের টুকরো বিক্ষিপ্তভাবে ডেনভারে আছড়ে পড়ার দৃশ্য ভিডিও ধারণ করেছেন স্থানীয়রা। এতে দেখা যায়, ডেনভারের আকাশে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যাওয়ার পর পাইলট সেখানকার বিমানবন্দরে জরুরি অবতরণের চেষ্টা করছেন। এ সময় বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ ওই এলাকায় আছড়ে পড়ছে।

ব্রুমফিল্ড শহরের পুলিশ সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করেছে। এতে দেখা যাচ্ছে, ব্রুমফিল্ডের একটি বাড়ির বাগানের সম্মুখে বিমানের ইঞ্জিনের সামনের ঢাকনা খুলে পড়েছে।

বিমানের যাত্রীরা বলেছেন, বিমানটি উড্ডয়নের পরপরই তারা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পান। ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট ৩২৮ হনলুলুর উদ্দেশে যাত্রা শুরু করেছিল। কিন্তু উড্ডয়নের পর বিমানের ডানপাশের ইঞ্জিন বিকল হয়ে যায়।

বিমানের যাত্রী ডেভিড ডিলুসিয়া মার্কিন সংবাদমাধ্যম এপিকে বলেন, বিমানের পাইলট বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে বলে ঘোষণা দিয়েছিলেন। তিনি বলেন, বিমানটি প্রচণ্ডভাবে কাঁপতে শুরু করে। অত্যন্ত দ্রুত গতিতে সেটি নিচে নামতে থাকে।

ডেভিড বলেন, তিনি এবং তার স্ত্রী নিজেদের ওয়ালেট পকেটে রেখে দিয়েছিলেন। যাতে বিমানটি ধ্বংস হয়ে গেলেও আইডি কার্ডের মাধ্যমে তাদের শনাক্ত করা যায়।

ডেনভারের একটি বাড়ির সামনে বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ আছড়ে পড়ে

অনলাইনে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, যাত্রীবাহী ওই বিমানের ইঞ্জিন আগুনে পুড়ছে এবং কালো ধোঁয়া উড়ছে। বিমানের ভেতর থেকে এক যাত্রীর ধারণ করা ভিডিওতে বিমানটির ইঞ্জিনে আগুন ও ইঞ্জিনের ঢাকনা ছিটকে পড়তে দেখা যায়।

আরো সংবাদ