স্বাধীনদেশ টেলিভিশন

দেশে আড়াই মাসে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

দেশে ৩০ ডিসেম্বরের পর সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘন্টায় আরও ১৫৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। একই দিনে মৃত্যু হয়েছেন আরও ১৮ জনের।

শনাক্তের দিক থেকে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৫৭ হাজার ৩৯৫ জন। এ নিয়ে দেশে পর্যন্ত ৮ হাজার ৫৪৫ জনের মৃত্যু হয়েছে।

রবিবার (১৪ মার্চ) দুপুরে গণমাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২০৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে।এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৫২৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬টি। এখন পর্যন্ত ৪২ লাখ ৬৪ হাজার ৫৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ১৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ০৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জন পুরুষ এবং নারী ৬ জন। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৬৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮২ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে একজন।

আরো সংবাদ