স্বাধীনদেশ টেলিভিশন

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ঢাকায়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন ভুটানের প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং। এটি প্রধানমন্ত্রী হিসেবে তাঁর দ্বিতীয় বাংলাদেশ সফর।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল সাড়ে ৯টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে তাকে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সফরে ভুটানের সঙ্গে বাংলাদেশের দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। এছাড়াও দুই দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় আলোচনার টেবিলে তুলবে ঢাকা ও থিম্পু।

ভুটানের প্রধানমন্ত্রীর সফর নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, ভুটানের রাজার সম্মানার্থে তিনদিন ঢাকা সফর করবেন লোটে শেরিং। এ সফরে শেরিং বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

তিনদিনের সফরে ভুটানের প্রধানমন্ত্রী সাভারের স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা জানাবেন। তিনি ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

আরো সংবাদ