স্বাধীনদেশ টেলিভিশন

প্রবাসীদের আমিরাতের আইন ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান রাষ্ট্রদূতের

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্রবাসীদের আমিরাতের আইন ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২০ মে) সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে ‘বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটি’র উদ্যোগে “ঈদ পুনর্মিলনী ও গণ-সচেতনতা মূলক” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ ইফতেখার হোসেন বাবুল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির তালুকদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের মিশন উপ-প্রধান মিজানুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুচ গণি চৌধুরী, দূতাবাসের লেবার কাউন্সিলর (লোকাল) লুৎফুন নাহার নাজিম এবং মিশর বাংলাদেশ দূতাবাস এর প্রথম সচিব ইসমাইল হোসেন।

শুরুতে আবুধাবী যুবলীগের সভাপতি জাকির হোসেন জসিমের পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বিশ্বব্যাপী অবস্থানরত সমস্ত বাংলাদেশিকে মহামারীর এই সময়ে রেকর্ড পরিমাণ রেমিট্যান্স প্রেরণের মধ্যে দিয়ে দেশের অর্থনীতি সচল রাখার জন্য ধন্যবাদ জানান। তিনি ইউএইতে অবস্থানরত সকল বাংলাদেশিকে করোনা কালীন সামাজিক দুরত্ব বজায় রেখে আমিরাতের স্বাস্থ্যবিধি ও আইন মেনে চলার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।  

প্রবাসীদের জন্য প্রণোদনা বিল উপস্থাপন হওয়ায় প্রবাসীদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জনতা ব্যাংক ইউএইর সিইও আমিরুল হাসান, জনতা ব্যাংকের ম্যানেজার আব্দুল হাই, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট আফরোজা খান, বিমানের রিজিওনাল ম্যানেজার আব্দুল্লাহ আল হোসেন, স্টেশন ম্যানেজার ফয়েজ আহমেদ, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সেলিম জাহাঙ্গীর চৌধুরী, নারীনেত্রী ওয়াহিদা সুলতানা ইফতেখার।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সকল নেতৃবৃন্দ রাষ্ট্রদূত এবং অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠান পরবর্তী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন রাষ্ট্রদূত ও বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি সভাপতি ইফতেখার হোসেন বাবুল।

এতে অনুষ্ঠানের উপস্থিত সবাইকে আলহাজ্জ্ব ইফতেখার হোসেন বাবুলের ব্যক্তিগত পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

আরো সংবাদ