স্বাধীনদেশ টেলিভিশন

ভারত থেকে একজন যাত্রী নিয়ে দুবাই পাড়ি এমিরেটসের বিমানের

করোনার দ্বিতীয় ঢেউয়ে মারাত্মক সংক্রমণ লেগে রয়েছে ভারতসহ সারা পৃথিবীজুড়ে। সংক্রমণ বৃদ্ধির দিকে নজর রেখে বিশ্বের বেশ কয়েকটি দেশ ভারতের সঙ্গে সাময়িক বিমান চলাচল বাতিল করে। সেই তালিকায় রয়েছে সংযুক্ত আরব আমিরাতও। এরপর ১৯ মে মাত্র একজন যাত্রী নিয়ে ভারত থেকে দুবাই পাড়ি দেয় এমিরেটসের এয়ারলাইন্সের এর বিমান। যদিও ওই বিমানটি ছিল ৩৫০ আসনবিশিষ্ট।

মুম্বাই বিমানবন্দরের পক্ষ থেকে জানানো হয়েছে, মুম্বাই বিমানবন্দর থেকে দুবাই মাত্র একজন যাত্রীকে নিয়ে গিয়েছে EK-501 Emirates। ভারতীয় সময় ৪টা ৩০ মিনিটে ছাড়ে বিমানটি।

এমিরেটসের এয়ারলাইন্সের -এর ওয়েবসাইটে বলা হয়েছে, শুধুমাত্র এই ক্যাটেগরির যাত্রীদের দুবাইয়ে প্রবেশ করতে দেওয়া হবে : কূটনৈতিক দূত হিসাবে ভ্রমণ করবেন যাঁরা, সংযুক্ত আরব আমিরাতে গোল্ডেন ভিসা কার্ড আছে যাঁদের, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, উপযুক্ত কর্তৃপক্ষের তরফে UAE-তে ঢোকার অনুমতি আছে যেসব যাত্রীর এবং ব্যবসায়য়িক কাজে যাঁরা যাতায়াত করবেন তাঁদের। তবে কোভিড পরীক্ষার রিপোর্ট থাকতে হবে।

এমিরেটসের এয়ারলাইন্সের -এর পক্ষ থেকে আরও বলা হয়, গত ১৪ দিনে যেসব যাত্রী ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে এসেছেন বা এইসব দেশ হয়ে এসেছেন, তাঁদের ট্রাভেল করতে দেওয়া হবে না বা দুবাইয়ের মাধ্যমে যে কোনও পয়েন্টে স্থানান্তর করা হবে। শুধুমাত্র সংযুক্ত আরব আমিোতের যেসব নাগরিক ফিরছেন তাঁদের বাদ দিয়ে।

আরো সংবাদ