স্বাধীনদেশ টেলিভিশন

রাঙামাটিতে সেনা টহলে হামলা: সেনা সদস্য গুলিবিদ্ধ, দুই সন্ত্রাসী নিহত

রাঙামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলায় এক সেনা সদস্য গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় দুর্বৃত্তদের ওপর পাল্টা হামলা চালায় সেনাবাহিনী। এতে হামলাকারীদের দুইজন নিহত হয়েছে।

মঙ্গলবার রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করছেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির।

পুলিশ সূত্র জানায়, আহত সেনা সদস্য শাহাবুদ্দিনকে প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ নেওয়া হয়। সেখান থেকে তাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে।

নিহত দুইজনই পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ এর কর্মী বলে ধারণা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে।

তবে এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে এখনও কোনও তথ্য জানানো হয়নি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিকাল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যান রাঙামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এই সময় পাশের আরেকটি অবস্থানে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা সেনা টহলের ওপর গুলিবর্ষণ করে। তাদের হামলায় সৈনিক শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হন। এ সময় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে হামলাকারীদের মধ্যে দুইজন নিহত হয়।

পুলিশ সুপার আলমগীর কবির জানিয়েছেন, ‘সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলার ঘটনা ঘটে। তখন একজন সেনা সদস্য আহত এবং দুইজন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জেনেছি আমরা। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে।’ নিহত দুজন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত বলে জানা গেলেও বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা জানিয়েছেন, এইরকম কোনও ঘটনার খবর আমাদের জানা নেই। তবে পাহাড়ে কোনও ঘটনা ঘটলেই আমাদের জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে বক্তব্য দেওয়া হয়। এটিও সেইরকম একটি ঘটনা হতে পারে।’

আরো সংবাদ